সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

নির্বাচনকালীন বিশেষ সেবা দেবে ৯৯৯

টপ নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘আইন শৃঙ্খলা সমন্বয় সেল’ গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং সাধারণ মানুষের অভিযোগ ও তথ্য আদান প্রদানের জন্য।

এ সেল সেবা দেবে নির্বাচনকালীন বিশেষায়িত ৯৯৯ এর দশটি ডেডিকেটেড স্টেশনের মাধ্যমে। ১৮ ডিসেম্বর থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত সারা দেশে ৯৯৯ এ সেবাপ্রত্যাশীদের চাহিদা, ৯৯৯ প্রতিনিধির রেসপন্স এবং আইনগত পদক্ষেপ যথাযথভাবে নেওয়া হচ্ছে কি না এসব পর্যবেক্ষণ করবে এ সেল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সেলের দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে। নাম প্রকাশে অনিচ্ছুক এ কর্মকর্তা বলেন, এবারের নির্বাচনে ৯৯৯ কে ভিত্তি ধরে সেবা দেব। নির্বাচনকালীন যেকোনো অভিযোগ কিংবা তথ্যের জন্যও জাতীয় জরুরি সেবার এ নম্বরটি ব্যবহার করা যাবে। সাধারণ মানুষের কাছে যেহেতু আর ডিসি, এসপি, ইউএনও, ওসি, কিংবা রিটার্নিং কর্মকর্তার নম্বর থাকে না। পুলিশ, বিজিবি কিংবা র্যা্বের নম্বরও থাকে না। এ বিষয়গুলো মাথায় রেখে ভোটারদের সুবিধার্থে ৯৯৯ এর দশটি বিশেষায়িত স্টেশনকে নির্বাচনকালীন সেবা সরবরাহের জন্য রাখা হয়েছে।

এখানে (৯৯৯) কল দিলেই ১ প্রেস করে সাধারণ সেবা এবং ২ প্রেস করে নির্বাচনকালীন সেবা পাওয়া যাবে। আজ ১৮ ডিসেম্বর থেকে সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টার এ সেবা আগামী ১০ জানুয়ারি পর্যন্ত থাকবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles